পদত্যাগ করল ফিলিস্তিনি ঐক্য সরকার, হামাসের প্রত্যাখ্যান - rangpur news

Breaking

Breaking News

rangpur news

This is news blog site.Here have important online newspaper.if you Concert:MD.Gulam azam sarkar. E-mail:gulamazam@gmail.com Mobil:01735632338

Windows

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

বৃহস্পতিবার, ১৮ জুন, ২০১৫

পদত্যাগ করল ফিলিস্তিনি ঐক্য সরকার, হামাসের প্রত্যাখ্যান

পদত্যাগ করল ফিলিস্তিনি ঐক্য সরকার, হামাসের প্রত্যাখ্যান

প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস (মাঝে) এবং প্রধানমন্ত্রী রামি হামদাল্লাহ (ডানে)প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস (মাঝে) এবং প্রধানমন্ত্রী রামি হামদাল্লাহ (ডানে)
(রেডিও তেহরান): সব জল্পনার অবসান ঘটিয়ে পদত্যাগ করেছে  ফিলিস্তিনের জাতীয় ঐকমত্যের সরকার। গত বছরের এপ্রিল মাসে ফিলিস্তিনের ফাতাহ আন্দোলন এবং ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস মতবিরোধ মিটিয়ে জাতীয় ঐক্যের সরকার গঠন করেছিল। কিন্তু বছর পার হতে না হতেই সে সরকার ভেঙে গেল।


প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের উপদেষ্টা নিমর হাম্মাদ জানিয়েছেন, প্রধানমন্ত্রী রামি হামদাল্লাহ  (বুধবার) প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের কাছে তার পদত্যাগপত্র জমা দেন এবং প্রেসিডেন্ট তাকে নতুন সরকার গঠনের নির্দেশ দিয়েছেন। নিমর জানান, নতুন সরকার গঠনের বিষয়ে ফিলিস্তিনের বিভিন্ন দল ও গোষ্ঠীর সঙ্গে পরামর্শ করা হবে।

এদিকে, সরকার ভেঙে দেয়ার বিষয়ে প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের ঘোষণাকে প্রত্যাখ্যান করেছে ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। সংগঠনের মুখপাত্র সামি আবু জুহরি বলেছেন, সব দলের সম্মতি ছাড়া একতরফাভাবে জাতীয় ঐকমত্যের সরকার ভেঙে দেয়ার সিদ্ধান্তকে প্রত্যাখ্যান করছে হামাস। তিনি বলেন, ঐকমত্যের সরকারে পরিবর্তন আনার বিষয়ে কেউ হামাসের সঙ্গে কোনো ধরনের পরামর্শ করে নি কিংবা এ নিয়ে কেউ কোনো কথাও বলে নি। এ বিষয়ে ফাতাহ দল একাই সব কিছু করছে।

ফাতাহ আন্দোলন বলেছে, জাতীয় ঐক্যের সরকারকে হামাস গাজা উপত্যকায় কাজ করার সুযোগ দেবে না।

২০১৪ সালের এপ্রিল মাসে হামাস ও ফাতাহ আন্দোলন ফিলিস্তিনে ঐকমত্যের সরকার গঠনের সিদ্ধান্ত নিয়েছিল। এ সিদ্ধান্তে ইহুদিবাদী ইসরাইল ক্ষুব্ধ হয় এবং প্রতিবাদে তেল আবিবের যুদ্ধবাজ নেতারা ফিলিস্তিনি কর্তৃপক্ষের সঙ্গে কথিত শান্তি আলোচনা বাতিল করেছিলেন।#

রেডিও তেহরান/এসআই/১৭    

কোন মন্তব্য নেই:

Post Top Ad

Responsive Ads Here