কিশোরগঞ্জ আশার আলো সমিতির উদ্যোগে ২দিন ব্যাপি বিনামূল্যে চিকিৎসা সেবার উদ্বোধন - rangpur news

Breaking

Breaking News

rangpur news

This is news blog site.Here have important online newspaper.if you Concert:MD.Gulam azam sarkar. E-mail:gulamazam@gmail.com Mobil:01735632338

Windows

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

রবিবার, ১৪ জুন, ২০১৫

কিশোরগঞ্জ আশার আলো সমিতির উদ্যোগে ২দিন ব্যাপি বিনামূল্যে চিকিৎসা সেবার উদ্বোধন


কিশোরগঞ্জ  আশার আলো সমিতির উদ্যোগে ২দিন ব্যাপি বিনামূল্যে চিকিৎসা সেবার উদ্বোধন


খাদেমুল মোরসালিন শাকীর,কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি॥
“মানব সেবায় আশার আলো-সেবা নিন থাকুন ভালো”এ শ্লোগানকে সামনে রেখে কিশোরগঞ্জ সদর ইউনিয়নের একদল মেধাবী ও কর্মঠ যুবকদের মাধ্যমে গড়ে ওঠা আশার আলো সমিতির উদ্যোগে বৃহস্পতিবার ও শুক্রবার ২দিন ব্যাপি গরীব ও অসহায় রোগীদেরকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। সমিতির আহবায়ক রাশেদ নিজাম শাহ্র নেতৃত্বে চিকিৎসা সেবা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমিতির সদস্য মঈনুদ্দিন শেখ মনা,পলাশ ইসলাম,মোতাছিম বিল্লাহ সুমন,মোনায়েম সিদ্দিক,মোর্শেদুল ইসলাম,সোহাগ হোসেন,শাহ আলম বাবু ও জাহাঙ্গীর আলম প্রমূখ।

বৃহস্পতিবার চিকিৎসা সেবা প্রদান করেন,কিশোরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা.গাওসুল আজম,ডা.গোলাম মওলা তালুকদার, স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী ডা.মামুনুর রশিদ,ডা. রূপালী জামান,স্থানীয় চিকিৎসক আখিনুজ্জান। এবং আজ শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত চিকিৎসা সেবা প্রদান করবেন,হক ডায়াগনোষ্টিক ও নার্সিং হোম রংপুর’র স্বত্তাধিকারী কিশোরগঞ্জের কৃতি সন্তান আলহাজ্ব ডা.জিকরুল হক,কিশোরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাবেক আবাসিক মেডিকেল অফিসার ডা.রাকিবুল হক প্রমূখ। সমিতির আহবায়ক “রাশেদ নিজাম শাহ্ জানান,আমরা সকল সদস্যগন দৃঢ়ভাবে অঙ্গিকারবদ্ধ হয়ে উপজেলা বাসীর পাশে সুখে ও দুঃখে থাকতে চাই আমরা এলাকার গরীব অসহায় মানুষের কাছে থেকে তাদেরকে বিভিন্ন ভাবে সহযোগীতা করে স্বাবলম্বি করার জন্য এবং অন্যান্য সামাজিক উন্নয়ন মূলক কাজ করে উপজেলার খেটে খাওয়া মানুষের ভাগ্যের উন্নয়ন করার জন্য আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। ভবিষ্যতে আরো উন্নয়ন মূলক কাজ করার জন্য আমাদের পরিকল্পনা আছে”। বৃহস্পতিবার গরীব অসহায় রোগীদের মধ্যে অস্বচ্ছল ৩০জন রোগীকে সমিতির উদ্যোগে ঔষুধ কিনে দেওয়া হয়।
কোন প্রতিবন্ধকতা আটকাতে পারেনি শারিরীক প্রতিবন্ধি আনুকে॥ তিনি এখন সফল চিত্রশিল্পী
খাদেমুল মোরসালিন শাকীর,কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি॥ ১০ বছর বয়সে ডান পায়ে একটি বিষফোড়া হয়ে জীবনের চিত্রপট বদলে গেছে আনিছুর রহমান আনুর। তিনি একজন শারীরিক প্রতিবন্ধি। তবে কোন প্রতিবন্ধকতা আটকাতে পারেনি আনুকে। এখন তিনি সফল চিত্রশিল্পি।
বয়স ৪২ ছুঁই ছুঁই করলেও কোন কাজেই তিনি ক্লান্ত হন না। ডাক আসলেই কাজের পিছনে ছুটে যান। তার আবাসস্থল নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার বাজার এলাকায়। তার কাজের গন্ডি জেলা ছাড়িয়ে রংপুর বিভাগের এখন অনেক স্থানে রয়েছে। চিত্র অংকনের পাশাপাশি বিল বোর্ড তৈরী, খোদাই করে অক্ষর লেখা, দেয়াল লিখন ও বিদ্যালয়ের নানা ধরণের কাজ করেন তিনি। তবে জেলার অধিকাংশ প্রাথমিক বিদ্যালয়ে তার হাতের তুলির দৃষ্টিনন্দন স্বাক্ষর রয়েছে। এসব বিদ্যালয়ে তিনি মনিটরিং বোর্ড, বিদ্যালয় সময়সুচি, মনিষীদের বাণী, ক্যাচমেন্ট এলাকার ম্যাপ, বার্ষিক কর্মপরিকল্পনা সহ বিদ্যালয়ভিত্তিক সব ধরণের কাজ করেন। এর মধ্যে ১০০ মনিষীর বানী মুখস্ত লেখতে পারেন প্রতিবন্ধি আনু।
 গত ৬ মাস ধরে তিনি নীলফামারী ও কুড়িগ্রাম জেলায় এসডিএফএর (এনজিও) গ্রাম সমিতির শ’ শ’ নব নির্মিত অফিস ঘরে দেয়াল লিখন ও চিত্রাংকনের কাজ করেছেন। কাজ মান সম্মত হওয়ায় এসডিএফ এমন কাজে তাকে লাগিয়েছে। একজন প্রতিবন্ধি হয়ে সুনিপুন কাজের স্বীকৃতি হিসাবে নীলফামারী জেলা প্রশাসন, নীলফামারী এলজিইডি, নীলফামারী জেলা প্রাথমিক শিক্ষা দপ্তর ও এসডিএফ তাকে প্রশংসাপত্র দিয়েছে। প্রতিবন্ধি আনু দু’হাতে সমান লেখতে পারেন। এজন্য তার লেখার কাজ দ্রুত হয়। তার সাথে কথা হলে তিনি জানান, ‘বাল্যকালে আমি পরিবারের বোঝা হিসাবে ছিলাম। অনেকে আমাকে উপহাস করত। খেলার সাথীরাও এড়িয়ে চলত। এখন আমি আমার মেধা ও বুদ্ধি দিয়ে কাজ করছি। এজন্য কাজের স্বীকৃতি পাচ্ছি। শ্রমের অর্থ দিয়ে পরিবারের ভরণ-পোষন হচ্ছে। আমি আর সমাজের বোঝা নই।’
নিজের কোন জমি-জমা না থাকায় ছোট ভাইয়ের বাড়ীতে স্ত্রী ও দু’সন্তান নিয়ে তার বসবাস। শ্রমের পয়সা  দিয়ে আনুর শুধু পরিবারের ভরণ-পোষন হয়। সন্তানদের অনাগত ভবিষ্যত নিয়ে সার্বক্ষনিক ভাবেন তিনি। প্রতিকুলতার কারণে নবম শ্রেণিতে তার লেখাপড়ার পাঠ চুকে গেছে।  কিন্তু সন্তানদের লেখাপড়া করিয়ে তিনি মানুষ করতে চান। আর স্বপ্ন দেখেন, যদি কখনো আলাদিনের চেরাগ হাতে আসে, তাহলে তিনি নীল নীল স্বপ্নের মতো একটি শান্তির নীঢ় তৈরী করবেন। বর্তমান প্রযুক্তি বিপ্লবে ডিজিটালে সব ধরণের চিত্র ও লেখার কাজ করা সম্ভব হওয়ায় তার কাজে কিছুটা ভাটা পড়েছে। এজন্য অবশ্য আনু শংকিত নন। কারণ ভাল কাজ জানা থাকলে সব খানে তার ডাক পড়বে । তবে তিনি সহযোগিতা চান সকলের কাছ থেকে। তার একটি আর্ট সেন্টার রয়েছে। যার নাম ‘আল্লাহ্র দান’ দান আর্ট সেন্টার। আনুর মোবাইল নম্বর ০১৯৩৭৯৬৩০৭৫।

কিশোরগঞ্জে ওয়ার্ল্ড ভিশন’র উদ্যোগে বিশ্ব শিশু শ্রম নিরসন দিবস পালিত

খাদেমুল মোরসালিন শাকীর,কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি॥ “ শিশু শ্রমকে না বলুন- মানসম্মত শিক্ষাকে হ্যাঁ বলুন” এ শ্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ কিশোরগঞ্জ এডিপি’র নতুন জীবনের আশা প্রকল্পের উদ্যোগে বিশ্ব শিশু শ্রম নিরসন দিবস পালন করা হয়।
নতুন জীবনের আশা প্রকল্পের কর্মকর্তা মিন্টু বিশ্বাসের নেতৃত্বে “শিশু শ্রম মুক্ত কিশোরগঞ্জ চাই-সকল শিশুকে স্কুলে পাঠাই” ব্যানার, ফেস্টুন, ও সানক্যাপ পড়ে সকালে এডিপি কার্যালয়ের সামনে থেকে এক বিশাল র‌্যালী বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ চত্বরে এক আলোচনা সভায় মিলিত হয়। উক্ত সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ সিদ্দিকুর রহমান, কিশোরগঞ্জ এডিপির নতুন জীবনের আশা প্রকল্পের কর্মকর্তা মিন্টু বিশ্বাস, কেশবা আইভিডিসি সদস্য আব্দুল হক, ফ্যাসিলিটেটর আবু আলম, মোতাছিম বিল্লাহ সুমন প্রমূখ। উপজেলা নির্বাহী অফিসার তার বক্তব্যে বলেন,আর কোন শিশুকে কোন ব্যবসা প্রতিষ্ঠানে কাজ করতে দেয়া হবে না তাদেরকে কাজের পরিবর্তে স্কুলে পাঠাতে হবে। আর যদি কোন ব্যবসায়ী বা কোন কোম্পানির মালিক শিশু শ্রম চালিয়ে যাওয়ার চেষ্ঠা করে তাদেরকে আইনের আওতায় নিয়ে এসে তাদের শাস্তির ব্যবস্থা করা হবে।

কোন মন্তব্য নেই:

Post Top Ad

Responsive Ads Here