টিটিপি ও ‘র’ বিরোধী অভিযানের স্বার্থে ‘যার্বে আজব’এর পরিধি বাড়ল- (রেডিও তেহরান): - rangpur news

Breaking

Breaking News

rangpur news

This is news blog site.Here have important online newspaper.if you Concert:MD.Gulam azam sarkar. E-mail:gulamazam@gmail.com Mobil:01735632338

Windows

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

মঙ্গলবার, ২৬ মে, ২০১৫

টিটিপি ও ‘র’ বিরোধী অভিযানের স্বার্থে ‘যার্বে আজব’এর পরিধি বাড়ল- (রেডিও তেহরান):

টিটিপি ও ‘র’ বিরোধী অভিযানের স্বার্থে ‘যার্বে আজব’এর পরিধি বাড়ল- (রেডিও তেহরান):

 (রেডিও তেহরান): পাকিস্তানের  উপজাতি অধ্যুষিত উত্তর ওয়াজিরিস্তানের শাওয়াল উপত্যকাকে দেশটিতে চলমান সেনা অভিযান 'যার্বে আজব’-এর আওতায় আনার অনুমতি দিয়েছেন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। পাকিস্তানের শীর্ষ পর্যায়ের সঙ্গে জড়িত কয়েকটি সূত্রের বরাত দিয়ে দেশটির একটি ইংরেজি দৈনিক আজ (মঙ্গলবার) এ খবর দিয়েছে। তেহরিকে তালেবান পাকিস্তান বা টিটিপি এবং ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’ বিরোধী অভিযানের অংশ হিসেবে এ পরিধি বাড়ানো হয়।


গতকাল রাজধানী ইসলামাবাদে নওয়াজের সঙ্গে পাক সেনা প্রধান জেনারেল রাহিল শরীফের বৈঠকে 'যার্বে আজব’-এর পরিধি বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হল। আসন্ন বাজেট থেকে এ অভিযানের ব্যয়ভার বহন করা হবে বলে এ সব সূত্র থেকে জানানো হয়েছে।

সূত্রগুলো আরো বলেছে, শাওয়াল উপত্যকায় পাক বাহিনীর অভিযানের মধ্য দিয়ে টিটিপি’র গোপন আস্তানাগুলোর বিরুদ্ধে অভিযানে নামতে বাধ্য হবে আফগানিস্তান। একই সঙ্গে ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’-এর নিরাপদ ঘাঁটিগুলোর বিরুদ্ধেও পদক্ষেপ নিতে বাধ্য হবে দেশটি।

গভীর বন-জঙ্গল ও পাহাড়ি নদীবহুল এ এলাকা পাকিস্তান এবং আফগানিস্তানের মধ্য চোরাচালানের গুরুত্বপূর্ণ পথ হয়ে উঠেছে। এ ছাড়া, এ সব এলাকার তালেবান ঘাঁটিগুলোকে পাক বাহিনীর ওপর হামলার কাজে ব্যবহার করা হয়।

এরইমধ্যে পাক বাহিনীর অভিযানে তিরাহ উপত্যকা সন্ত্রাসী মুক্ত হয়েছে এবং এরই ধারাবাহিকতায় শাওয়াল উপত্যকাকে মুক্ত করার অভিযান শুরু হয়েছে।#

রেডিও তেহরান/সমর/২৬

কোন মন্তব্য নেই:

Post Top Ad

Responsive Ads Here