রাশিয়ার কাছ থেকে ৫টি এস-৪০০ কিনছে ভারত - rangpur news

Breaking

Breaking News

rangpur news

This is news blog site.Here have important online newspaper.if you Concert:MD.Gulam azam sarkar. E-mail:gulamazam@gmail.com Mobil:01735632338

Windows

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

শনিবার, ১৯ ডিসেম্বর, ২০১৫

রাশিয়ার কাছ থেকে ৫টি এস-৪০০ কিনছে ভারত

রাশিয়ার কাছ থেকে ৫টি এস-৪০০ কিনছে ভারত

রাশিয়ার কাছ থেকে ৫টি এস-৪০০ কিনছে ভারত
 (রেডিও তেহরান): রাশিয়ার কাছ থেকে ভারত অত্যাধুনিক এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কেনার সিদ্ধান্ত নিয়েছে। ভারতের প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিকরের নেতৃত্বাধীন প্রতিরক্ষা অধিগ্রহণ পরিষদ এ সিদ্ধান্ত নিয়েছে। পাঁচটি এস-৪০০ কেনা বাবদ ভারতকে ৩৯ হাজার কোটি রুপি ব্যয় করতে হবে। 

আগামী ২৪ ডিসেম্বর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মস্কো সফরে যাবেন। তার সঙ্গে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের শীর্ষ বৈঠকের আগেই এ বিষয়ে আলোচনা হবে।


ধারণা করা হচ্ছে, ২০১৭ সাল থেকে ভারতকে এস-৪০০ সরবরাহ করা শুরু করবে রাশিয়া। পশ্চিমে পাকিস্তান সীমান্তে ৩টি এবং পূর্বে চীন সীমান্তে ২টি এস-৪০০ মোতায়েন করবে ভারত। ফলে ভারতের বিমান প্রতিরক্ষা ব্যবস্থার যেসব ঘাটতি রয়েছে তা কাটিয়ে ওঠা যাবে বলে ধারণ করছেন নয়াদিল্লির কর্মকর্তারা।

গত অক্টোবরে ভারতীয় কোনো কোনো সংবাদ মাধ্যমে এস-৪০০ কেনার বিষয়ে প্রথম খবর প্রকাশিত হয়েছিল।

৪০০ কিলোমিটার পাল্লার মধ্যে হামলা চালাতে আসা শত্রু বিমান, রাডার ফাঁকি দিতে সক্ষম বিমান, ক্ষেপণাস্ত্র এবং ড্রোনকে অনায়াসে ধ্বংস করতে এস-৪০০। এ জন্য ন্যাটো জোটভুক্ত দেশগুলোও এস-৪০০কে গুরুত্ব দিয়ে থাকে।#

রেডিও তেহরান/সমর/এসআই/১৮

কোন মন্তব্য নেই:

Post Top Ad

Responsive Ads Here