‘হিট অ্যান্ড রান’ মামলা এ বার যাচ্ছে সুপ্রিম কোর্টে।  সলমনের মুক্তির রায়ের বিরুদ্ধে দেশের সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হচ্ছে মহারাষ্ট্র সরকার। বুধবার মহারাষ্ট্রের সরকারি আইনজীবী বম্বে হাইকোর্টকে জানিয়েছেন রাজ্য সরকারে এই সিদ্ধান্তের কথা।
সলমনের মুক্তি প্রবল চাপে ফেলে দিয়েছে মহারাষ্ট্রের সরকারকে। তদন্তকারীদের অপদার্থতাতেই সলমন মুক্তি পেয়ে গিয়েছেন, এমন ধারণা দৃঢ় হয় মহারাষ্ট্রের জনমানসে। ভাবমূর্তি পুনরুদ্ধারের চেষ্টাতেই
সলমানের মুক্তির রায়কে সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ জানাতে বাধ্য হচ্ছে মহরাষ্ট্রের বিজেপি সরকার। বলছে ওয়াকিবহাল মহল। সলমন খান বিজেপি’র সঙ্গে সম্পর্ক ভাল রাখার যথেষ্ট চেষ্টা করেছেন শেষ বছরখানেক ধরে। নরেন্দ্র মোদীর সঙ্গে দেকা করেছেন তিনি। প্রধানমন্ত্রীর কর্মসূচিতে অংশগ্রহণ করে নৈকট্য বাড়ানোর চেষ্টাও করেছেন। তার পর সলমনের মুক্তিতে গুঞ্জন আরও তীব্র হয়েছে। কেন্দ্র ও রাজ্য সরকারের সঙ্গে সুসম্পর্কের সুবাদেই তাঁর মুক্তি বলে দাবি করতে শুরু করে বিভিন্ন শিবির। সেই চাপ কাটিয়ে ভাবমূর্তি পুনরুদ্ধারের তাগিদেই সুপ্রিম কোর্টে যাওয়ার সিদ্ধান্ত নিতে হল মহারাষ্ট্র সরকারকে। মনে করছে সরকারেরই একটি অংশ।
২০০২ সালের ‘হিট অ্যান্ড রান’ মামলার রায় দিতে গিয়ে বম্বে হাইকোর্ট জানিয়েছিল, সলমন খানের বিরুদ্ধে অভিযোগ ঠিক মতো প্রমাণ করতে পারেনি পুলিশ। হাইকোর্টের রায়ে স্পষ্ট বলা হয়, সলমন খানের বিরুদ্ধে যে সব তথ্য ও সাক্ষ্যপ্রমাণ তুলে ধরা হয়েছে, তাতে অপরাধ প্রমাণের প্রক্রিয়ায় কিছু ফাঁক থেকে যাচ্ছে। সেই সুবাদেই মুক্তি পাচ্ছেন অভিযুক্ত বলিউড স্টার।