৪০ লাখ টাকা ব্যায়ে সেডটি আবর্জনার স্তুপ! উত্তরবঙ্গের ঐতিহ্যবাহী শঠিবাড়ীহাটের বেহাল দশা - rangpur news

Breaking

Breaking News

rangpur news

This is news blog site.Here have important online newspaper.if you Concert:MD.Gulam azam sarkar. E-mail:gulamazam@gmail.com Mobil:01735632338

Windows

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

সোমবার, ২৪ এপ্রিল, ২০১৭

৪০ লাখ টাকা ব্যায়ে সেডটি আবর্জনার স্তুপ! উত্তরবঙ্গের ঐতিহ্যবাহী শঠিবাড়ীহাটের বেহাল দশা

৪০ লাখ টাকা ব্যায়ে সেডটি আবর্জনার স্তুপ!

উত্তরবঙ্গের ঐতিহ্যবাহী শঠিবাড়ীহাটের বেহাল দশা

রংপুর অফিস.
উত্তরবঙ্গের ঐতিহ্যবাহী রংপুরের মিঠাকুপুর উপজেলার শঠিবাড়ী হাটে ইজারাদার কর্তৃক অবৈধ ভাবে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ উঠেছে। এই হাট থেকে সরকারের কোটি কোটি টাকা রাজস্ব আদায় হলেও সংস্কার না করায় ক্রেতা বিক্রেতাদের চরম দূর্ভোগের মাঝে পণ্য সামগ্রী কেনাবেচা করতে হচ্ছে। ৪০ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত শেডটিতে ময়লা আবর্জনার স্তুপ হওয়ায় ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছে। এলাকাবাসী ও ব্যবসায়ীরা অবিলম্বে শঠিবাড়ী হাটে অতিরিক্ত টোল আদায় বন্ধ এবং ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন সহ সংস্কারের দাবী জানিয়েছে।
মিঠাপুকুর উপজেলার শঠিবাড়ী হাট উত্তরবঙ্গের একটি ঐতিহ্যবাহী হাট। সপ্তাহে প্রতি রবি ও বৃহস্পতিবার এই হাটে কোটি টাকার পণ্য সামগ্রী কেনাবেচা হয়ে থাকে। বিশেষ করে এই হাট থেকেই চাল, সকল ধরনের সজ্বী, গরু-ছাগল রাজধানী ঢাকাসহ দেশের অন্যান্য জেলা শহরে নিয়ে যাওয়া হয়। কিন্তু, ইজারা দারের নিয়োজিত টোল আদায়কারীদের অবৈধভাবে অতিরিক্ত টোল আদায়কে কেন্দ্র করে প্রায় ঘটে অপ্রীতিকর ঘটনা। অভিযোগ উঠেছে গরু ও ছাগল হাটিতে সরকার নির্ধারিত টোল ছাড়াও গরু প্রতি অতিরিক্ত ১৫০ টাকা এবং ছাগল প্রতি ৮০ টাকা আদায় করা হয়। এছাড়াও বিধি মোতাবেক ক্রেতা বা বিক্রেতা যে কোন এক পক্ষের নিকট টোল আদায়ের কথা কিন্তু শঠিবাড়ী হাটে ক্রেতা বিক্রেতা উভয়ের নিকট টোল আদায় করা হচ্ছে। অতিরিক্ত টোল আদায়ের বিষয়টি উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় উত্থাপিত হলেও কার্যকর কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি। হাট ইজারা দিয়ে সরকার কয়েক কোটি টাকা রাজস্ব আদায় করলেও হাটের উন্নয়নে কোন প্রকল্প গ্রহণ করা হয় নি। ৪০ লক্ষ টাকা দিয়ে একটি শেড নির্মাণ করা হলেও বর্তমানে ময়লা আবর্জনায় শেডটি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। ড্রেন থাকলেও দীর্ঘদিন ধরে মেরামত না করায় সামান্য বৃষ্টিতেই পানি জমে জলাবন্ধতার কারনে চরম দুর্ভোগ পোহাতে হয়। হাটে ২টি মসজিদ রয়েছে। মসজিদের রা¯Íায় পানি ও ময়লা আবর্জনা জমে থাকায় মুসল¬ীদের চরম দুর্ভোগের মাঝে নামাজ আদায় করতে হয়।

এলাকাবাসী ও ব্যবসায়ী মহল ঐতিহ্যবাসী শঠিবাড়ী হাটে অতিরিক্ত টোল আদায় বন্ধ, পানি নিষ্কাশনের জন্য ড্রেনেজ ব্যবস্থা, রা¯Íার উন্নয়ন, ময়লা আবর্জনা পরিস্কার করার কার্যকর ব্যবস্থা গ্রহনের জন্য স্থানীয় সংসদ সদস্য সহ উপজেলা ও জেলা প্রশাসনের নেক নজর কামনা করেছেন।

কোন মন্তব্য নেই:

Post Top Ad

Responsive Ads Here