বাতিল হচ্ছে ইরাকি ভাইস প্রেসিডেন্ট ও উপ প্রধানমন্ত্রীর পদ - rangpur news

Breaking

Breaking News

rangpur news

This is news blog site.Here have important online newspaper.if you Concert:MD.Gulam azam sarkar. E-mail:gulamazam@gmail.com Mobil:01735632338

Windows

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

রবিবার, ৯ আগস্ট, ২০১৫

বাতিল হচ্ছে ইরাকি ভাইস প্রেসিডেন্ট ও উপ প্রধানমন্ত্রীর পদ

বাতিল হচ্ছে ইরাকি ভাইস প্রেসিডেন্ট ও উপ প্রধানমন্ত্রীর পদ


ইরাকের প্রধানমন্ত্রী হায়দার আল-এবাদি ইরাকের প্রধানমন্ত্রী হায়দার আল-এবাদি
(রেডিও তেহরান): ইরাকের ভাইস প্রেসিডেন্ট ও উপ প্রধানমন্ত্রীর পদ বাতিল করা হচ্ছে বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী হায়দার আল-এবাদি। দেশে চলমান দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ের অংশ হিসেবে এ সংস্কার কর্মসূচি চালানো হবে।


এবাদি জানান, ভাইস প্রেসিডেন্ট ও উপ প্রধানমন্ত্রীর পদ খুব শিগগিরি বাতিল করা হবে। তার এ বক্তব্য অনুযায়ী, ইরাকের সাবেক প্রধানমন্ত্রী ও বর্তমান ভাইস প্রেসিডেন্ট নূরি আল-মালিকি তার পদ হারাবেন।

গত শুক্রবার ইরাকের শীর্ষ আলেম আয়াতুল্লাহ আলী সিস্তানি দেশে সংস্কারের আহ্বান জানান। তার আহ্বান সাড়া দিয়ে ইরাক সরকার রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ এ দুটি পদ বাতিল করতে যাচ্ছে। আয়াতুল্লাহ সিস্তানি সরকারের ভেতরকার সমস্যা দূর করতে প্রধানমন্ত্রী হায়দার আল-এবাদির প্রতি আহ্বান জানিয়েছেন।

আয়াতুল্লাহ সিস্তানি আরো বলেছেন, সরকারের সংস্কার পরিচালনার জন্য প্রধানমন্ত্রীকে আরো সাহসী পদক্ষেপ নিতে হবে। জনগণের অর্থ যারা নষ্ট করছে তাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীকে ইস্পাত-কঠিন পদক্ষেপ নেয়ার পরামর্শ দিয়েছেন তিনি।#

রেডিও তেহরান/এসআই/৯

কোন মন্তব্য নেই:

Post Top Ad

Responsive Ads Here